Home / Forex Tips / কেবলমাত্র সেরা ট্রেডারদের ৭ গোপনীয়তা

কেবলমাত্র সেরা ট্রেডারদের ৭ গোপনীয়তা

# Scalp It!
ফরেক্সের বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের বেশিরভাগই স্কাল্পার, যারা খুব স্বল্পমেয়াদী সময়ের জন্য পজিশনে থাকেন। স্কাল্পিং যদিও বিভিন্ন রূপে বিদ্যমান। আপনি আপনার পজিশনগুলি ট্রেন্ডের দিকে ডিরেকশন করতে পারেন, তাহলে ট্রেড থেকে কিছু পিপস্ অর্জ ন করে নিতে পারেন।

# Hold On To Your Winners
কোনও পজিশন থেকে বের হয়ে আসার জন্য দিনের সম্ভাবনা জানা দরকার।  ভোলাটিলিটি কী বেশি? আপনার এন্ট্রি দেওয়ার আগে কী প্রাইস সংকীর্ণ ট্রেডিং রেঞ্জে লক করা হয়েছিল? যদি এই প্রশ্নের উত্তরগুলি হ্যাঁঁ হয় তবে আপনি স্বাভাবিকের চেয়ে বেশি সময় ধরে পজিশন ধরে রেখে প্রফিট বাড়িয়ে তুলতে পারেন।

# Quantity vs. Quality
আপনি যদি “গোলমাল” প্রাইস এ্যাকশনের ক্রিয়াটি মোকাবেলা করতে না চান, তবে আপনি আরও প্রফিটের লক্ষ্য এবং আরও দূরবর্তী স্টপগুলি ধরে রাখতে পারেন।  এই ক্ষেত্রে, আপনার আরও বেশি সঠিক বা সক্রিয় হওয়া উচিত; আর মনে রাখতে হবে, ট্রেডিং একটি বিশাল সিরিজের মাধ্যমে ছোট ট্রেডিং-এর প্রান্তকে পুনরুত্পাদন করে।

# Back To Basics
শর্ট-টার্ম ট্রেডাররা সাধারণত ক্যান্ডেলস্টিক প্যাটার্নগুলির সাথে মিলিত একটি নগ্ন প্রাইস চার্ট ব্যবহার করেন।  এর কারণ, একটি সুযোগ সাধারণত রিসেন্ট ট্রেডিং ক্রিয়াকলাপের মুখে উড়ে যায়।

# Clear Your Mind
আপনার দিনটি মার্কেট বিশ্লেষণ দিয়ে শুরু নয়, নিজের মনকে পরিষ্কার করার সাথে এবং নিজেকে একটি “প্রবাহ অবস্থায়” নোঙ্গর দিয়ে শুরু করুন।  এই অবস্থাটি তৈরি করতে আপনার নিজস্ব রুটিন ডেভেলপ করুন।  ট্রেডিং হলো মাইন্ড গেম এবং আপনার মাইন্ড হলো প্রথম ট্যুল বা সরঞ্জাম যা আপনার সঠিকভাবে পরিচালনা করা উচিত।

# Timing Is Everything
আপনি যদি কোনও ট্রেডে ১০ পয়েন্টের বেশি প্রফিটের সন্ধান করেন তবে ট্রেডের জন্য সঠিক সময় উইন্ডোটি বেছে নেওয়ার বিষয়টি প্রথমে বিবেচনা করুন।  মোমেন্টাম বা গতিময় ট্রেডের জন্য, সক্রিয় মার্কেট সময়গুলিতে মনোযোগ দিন (ইউরোপ এবং US খোলার সময়)।  তার মানে রিভার্সন ট্রেডিং-এর জন্য, নিষ্ক্রিয় মার্কেট সময়গুলিতে ফোকাস করুন।

# Proper Preparation And Planning
আপনার ট্রেডিংকে একটি কারুকাজ হিসাবে বিবেচনা করুন।  ডেমো অ্যাকাউন্টগুলিতে অনুশীলন করুন, অন্য অভিজ্ঞ লোকেরা যা বলে তা শুনুন, তবে আপনার নিজের রুলস ও স্ট্র্যাটেজি ডেভেলপ করুন।  সাকসেসফুল বা সফল ট্রেডিং একটি রুলস বা নিয়ম-ভিত্তিক, নিয়মতান্ত্রিক প্রক্রিয়া, যা এলোমেলো বাছাইয়ের সাথে কিছুই করার থাকে না।  তার মানে, রুলস না মেনে বা সঠিক প্রস্তুতি ও প্লানিং না নিয়ে এলোমেলো ট্রেডিং সফলতা বয়ে আনতে পারবে না।

Check Also

Daily Market Update 02 Jun 2021

EURUSD HIGH 1.22263 LOW 1.22066 BID 1.22089 ASK 1.22092 CHANGE 0.01% TIME 09:48:07 OUTLOOK SUMMARY …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Language »