Home / Article / ২০২০ সালে একজন MINIMALIST এবং SUCCESSFUL ট্রেডার হওয়ার চ্যাম্পিয়ন গাইড

২০২০ সালে একজন MINIMALIST এবং SUCCESSFUL ট্রেডার হওয়ার চ্যাম্পিয়ন গাইড

সত্যি বলতে কী, আমি এখনও সত্যিই সংক্ষিপ্তবাদী নই তবে আপনি কী জানেন? আমি ট্রেডিং এবং লাইফ উভয় ক্ষেত্রেই ন্যূনতমতা অনুশীলন করছি।
তো, ‘মিনিমালিজম’ বলতে কী বোঝায়?
এটি আসলে সহজ পদ্ধতিতে জীবন যাপন বা কাজ করার একটি উপায়। অতিরিক্ত বা অভিনব কোনো জিনিস নেই, শুধু প্রয়োজনীয় ছাড়া।
এই ক্ষেত্রে…
আমার টীম এবং আমি বর্তমানে ন্যূনতম নকশায় ওয়েবসাইটটিকে নতুন করে সাজিয়ে তুলছি।
আমি অপ্রয়োজনীয় বাধ্যবাধকতাগুলি কেটে ফেলেছি যা আমার অর্থের উপর চাপ সৃষ্টি করে।
আমি কেবল আমার প্রয়োজনীয় জিনিসগুলি কিনি, চাই না।
আমি আমার ফ্রেন্ড সার্কেলকে ছোট রাখি।
আমি সংক্ষিপ্ত আকারে লিখি।
অবশ্যই, আমি আরও অনেক কিছু করব এবং উন্নতি করব। মিনিমেলিজম হলো ভবিষ্যতে আমার আদর্শ জীবনযাপন।
আপনি দেখুন। বেশিরভাগ ট্রেডারস্, সম্ভবত এটি আপনাকেও অন্তর্ভুক্ত করে, মনে করুন যে ‘আরও ভালো চান।’ তারা আরও সবকিছু চায়! তারা বিশ্বাস করেন না যে এটিই তাদের জন্য যথেষ্ট, যদিও বিশেষজ্ঞরা এতো অগণিত সময় বা বারবার বলার পরেও তারা তা শুনে না।
সুতরাং, তারা ‘সর্বাধিক নির্ভুল’ সন্ধানের আশায় হাজার হাজার ট্রেডিং স্ট্রাটেজির চেষ্টা করে।
তারা মার্কেটে প্রতিটি সুযোগ দখল করার জন্য তাদের চার্টে বিশটি ইন্ডিকেটর রাখে।
তাদের মধ্যে কেউ কেউ তাদের সুপার-টার্বো ট্রেডিং রোবট দিয়ে দিনে হাজারে না হলেও শত শত পজিশন খোলেন।
শেষ পর্যন্ত, এগুলির কোনোটিই কখনও কাজ করেনা বা করেনি! তবুও, তাদের ট্রেডিং ফলাফল পাঁচ বছর পরেও উন্নত হয়নি।
সত্যটা, আরও ভালো নয়!
আপনি কেবল ‘আরও’ নিয়ে বিভ্রান্ত হবেন। অর্থাৎ, আপনি শুধু আরও এর পিছনে ছুটছেন। আরও চাই, আরও চাই- এই আরও চাওয়ার জন্য শেষ নেই। আপনি যখন আরও চাওয়ার দ্বন্দ্বপূর্ণ ইনপুটগুলি রাখবেন, তখন আপনার মন মেঘলা হয়ে যাবে এবং এটি আপনার সিদ্ধান্ত গ্রহণকে পঙ্গু করে দিবে।
এতে অবাক হওয়ার কিছু নেই যে বেশিরভাগ ট্রেডাররা আপাতদৃষ্টিতে বোকার মতো ভুল করে যা তাদের করা উচিত নয়, আর তা তাদের ইমোশনাল বা আবেগের উপর ট্রেডিং ট্রেডসহ।
ট্রেডিংয়ের পরিবেশ আজকাল ভীষণ গোলমাল করছে। সুতরাং, কীভাবে আমরা একটি বিশৃঙ্খল মন থেকে মুক্তি পাব এবং একটি গুরুত্বপূর্ণ বিষয়ে ফোকাস করব- নিজেই নিজের ট্রেডিংয়ে?
আমি সত্যই বিশ্বাস করি যে, চারটি উপায়ে আপনাকে সফল করবে। প্রস্তুত? এর মধ্যে মনোযোগ দিন।।
সর্বদা আপনার প্রাইস চার্ট পরিষ্কার রাখুন। কল্পিত এবং চোখ ধাঁধানো একটি চার্টের পরিবর্তে আপনার মন কী একটি প্লেইন চার্টের দিকে তাকিয়ে বেশি শান্ত বোধ করবে না? প্রয়োজনে মাত্র একটি, সর্বাধিক দুটি ইন্ডিকেটর রাখুন।
একটি ট্রেডিং স্ট্র্যাটেজি বেছে নিন এবং সত্যই এটিকে আয়ত্ত করুন বা মাস্টার হউন। আপনি যখন কেবল একটি স্ট্র্যাটেজি বা কৌশল অধ্যয়নের দিকে মনোনিবেশ করবেন, তখন আপনি সেই কৌশলটির শক্তি এবং দুর্বলতাগুলি জানতে পারবেন। এবং আপনি এর শক্তি বৃদ্ধি এবং এর দুর্বলতাগুলি কাটিয়ে ওঠার একটি উপায় খুঁজে পাবেন। সব ট্রেডে জ্যাক হবেন না এবং কোনোটিরই মাস্টার হবেন না। জ্যাক সর্বদা ব্যর্থ হয়।
অল্প কিছু কারেন্সি পেয়ারে মনোনিবেশ করুন। এগুলি সম্পর্কে সব কিছু ভুলে যান, পরিবর্তে আপনার পছন্দগুলি সবচেয়ে বেশি পছন্দ করা কারেন্সির দিকে মনোনিবেশ করুন। ২০/৮০ নিয়ম / রুল মনে আছে? ৮০% প্রফিট ২০% ট্রেড থেকে আসে। এই রুল এখনও কার্যকর।
অভিনব ওয়ার্কস্টেশনের প্রয়োজনীয়তা একটি পৌরাণিক কাহিনী। সফল ট্রেডার হওয়ার জন্য আপনার কাছে বিলাসবহুল মার্বেল ট্রেডিং ডেস্ক, একাধিক মনিটর, একটি শক্তিশালী কম্পিউটার এবং একটি ব্যয়বহুল মাসিক ডেটা ফিড সাবস্ক্রিপশন দরকার নেই। আপনার সামর্থ্য থাকলে ভাল, তবে সেগুলি প্রয়োজনীয় নয়। আমি কেবলমাত্র একটি শালীন ল্যাপটপ এবং একটি বাহ্যিক মনিটরের সাথে ট্রেড করি এবং আমি এখন ধারাবাহিক প্রফিটের সাথে ক্লায়েন্টগুলির একটি ছোট পুলের অ্যাকাউন্টগুলি পরিচালনা করছি।
সর্বোপরি আমি ন্যূনতমবাদী ট্রেডিং সম্পর্কে প্রাকটিস করছি। এটি আমার জন্য গেম-চেঞ্জার ছিল এবং এখন আমি আশা করি এটি আপনাকেও হেল্প বা সহায়তা করবে। আপনি যদি এই ওয়েবসাইটটির তথ্যগুলি দরকারী বলে মনে করেন তবে এটি আপনার ট্রেডার-বন্ধুদের সাথে শেয়ার করে নিতে ভুলবেন না। আমি আপনাকে শীর্ষে guys দেখতে আশা করি!

 

-Written by Chriis Liew

Check Also

44 Forex Trading Tips

01. Time is your friend in the market, yet most traders make it into an …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Language »